1. [email protected] : Masumasian :
  2. [email protected] : News Editing : News Editing
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

৭ জুলাই পর্যন্ত বৃষ্টি হবে

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১৮ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক – সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এর সঙ্গে কোথাও কোথাও আছে বজ্রপাত। বজ্রসহ এ অবস্থা ৭ জুলাই পর্যন্ত থাকতে পারে। অর্থাৎ আরও ছয়দিন হবে বৃষ্টিপাত। সেই সঙ্গে কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা কাজী জেবুন্নেসা সোমবার বিকালে বলেন, এখন যেভাবে বৃষ্টিপাত হচ্ছে সেটি সারা দেশে ৭ জুলাই পর্যন্ত থাকার সম্ভাবনা রয়েছে। বজ্রসহ বৃষ্টিপাতও হতে পারে। ৭ জুলাইয়ের পরও চট্টগ্রামসহ দেশের কয়েকটি এলাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, সোমবার ঢাকায় বেলা ১২-৩টা পর্যন্ত ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ফেনীতে এদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় ১০২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট, চাঁদপুরসহ কয়েকটি জেলায়ও প্রচুর বৃষ্টিপাত হয়েছে। টানা বৃষ্টির কারণে সিলেট অঞ্চলে ফের বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে। এ সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

পরবর্তী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ সময়ে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া বিভাগ আরও জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি মৌসুমি অক্ষের সঙ্গে মিলিত হয়েছে। মৌসুমি বায়ুর অক্ষ উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

এর আগে রোববার আবহাওয়া অধিদপ্তর অতিভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের পাহাড়ি এলকায় ভূমিধসের সতর্কতা জারি করে।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews