1. [email protected] : Masumasian :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

রাজধানীতে বসতে শুরু করেছে অস্থায়ী পশুর হাট

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৯ বার পঠিত হয়েছে
রাজধানীতে বসতে শুরু করেছে অস্থায়ী পশুর হাট

অনলাইন ডেস্ক – রাজধানীর অস্থায়ী কোরবানির পশুর হাটগুলো প্রস্তুত হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৯টি হাটের ইজারা চূড়ান্ত করেছে। এছাড়া কমলাপুর হাটের ইজারা চলমান রয়েছে। পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সারুলিয়ার স্থায়ী হাটটি পশুতে ভরে গেছে।

ইজারাদাররা বলছেন, পশুর হাট ১৩ জুন শুরু হবে, তবে কিছু পশু ব্যবসায়ীরা হাটে চলে এসেছেন। তাদের ফেরত দিতে পারি না। এ জন্য তাদের বসতে দেওয়া হয়েছে। তাছাড়া নির্ধারিত দিনে পশু হাটে নিয়ে এসে বিক্রি করা সম্ভব নয়।

আজ রোববার (৯ জুন) দনিয়া কলেজসংলগ্ন হাটের ইজারাদারের সহকারী মুহাম্মদ আল আমিন জানান, হাট প্রস্তুত করা হয়েছে। সিটি কর্পোরেশনের নির্দেশনা মেনে হাট পরিচালনা করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। নিয়ম ভেঙে কিছু করা হবে না। এছাড়াও ৫ শতাংশ হারে হাসিল আদায়ের জন্য প্রক্রিয়াও গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জেলা থেকে পশু নিয়ে আসছেন ব্যবসায়ীরা। নিয়ম অনুযায়ী এখন পশু উঠানো যাবে না, কিন্তু ব্যবসায়ীদের তো ফেরতও পাঠানো যায় না। এ জন্য কয়েক দিন আগে থেকে আমরা প্রস্তুত রয়েছি।

ফরিদপুর থেকে আসা বসিলা হাটের পশু বিক্রেতা সাইদুল ইসলাম জানান, সড়কের দুর্ভোগ এড়াতে আগেভাগে এসেছি। আশা করি দ্রুততম সময়ের মধ্যে পশু বিক্রি করে বাড়ি ফিরে যেতে পারব। হাটের সার্বিক পরিবেশ ভালো রয়েছে, তেমন কোনো অসুবিধা নেই। তবে গরমের কারণে একটু কষ্ট হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, অস্থায়ী কোরবানি পশুর হাটের ইজারাদারদের নিয়ম মেনে হাট পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো ধরনের ব্যত্যয় হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

যেসব স্থানে বসছে ঢাকা দক্ষিণ সিটির অস্থায়ী কোরবানির পশুর হাট: উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘ ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, ইন্সটিটিউট অব লেদার টেকনোলজি কলেজসংলগ্ন উন্মুক্ত এলাকা (হাজারীবাগ), পোস্তগোলা শশ্মানঘাটসংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজারসংলগ্ন আশপাশের খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাবসংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গা, দনিয়া কলেজসংলগ্ন আশপাশের খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনালসংলগ্ন উন্মুক্ত এলাকা, আমুলিয়া মডেল টাউন এর আশপাশের খালি জায়গা, রহমতগঞ্জ ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, শ্যামপুর কদমতলী ট্রাক স্ট্যান্ডসংলগ্ন খালি জায়গা, সারুলিয়া স্থায়ী কুরবানির পশুর হাট।

জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, কমলাপুর স্টেডিয়ামের কাছে বিশ্বরোডের আশপাশের খালি জায়গায় পশুর হাটের ইজারা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া আদালতের নিষেধাজ্ঞা থাকায় আফতাব নগরে আমরা পশুর হাট বসাচ্ছি না।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews