1. [email protected] : Masumasian :
  2. [email protected] : News Editing : News Editing
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

‘যুক্তরাষ্ট্রে আদতে কোনো প্রেসিডেন্ট নেই’- ইলন মাস্ক

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১৪ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক – বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রার্থিতা নিয়ে যখন আলোচনা-সমালোচনা ও বিতর্ক তুঙ্গে, ঠিক তখনই ‘যুক্তরাষ্ট্রে আদতে কোনো প্রেসিডেন্ট নেই’ বলে মন্তব্য করলেন টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক।

 

সেইসঙ্গে তিনি মার্কিনিদের পরামর্শ দিয়ে বলেছেন, ‘কিছু সময়ের জন্য হলেও যুক্তরাষ্ট্রে কোনো প্রেসিডেন্টের দরকার নেই’।

 

বাইডেন ও ট্রাম্পের মধ্যে সরাসরি প্রথম বিতর্কের পর, যুক্তরাষ্ট্রের চলমান রাজনৈতিক বিপর্যয়ের মধ্যে নিজেকে জড়াতেই মাস্ক রোববার তার এক্স হ্যান্ডেলে এমন মন্তব্য করলেন।

তিনি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলের ওই পোস্টে নিউইয়র্ক টাইমস পরিচালিত একটি মতামত জরিপের কিছু অংশের স্ক্রিনশটসহ অপর এক ব্যবহারকারীর একটি বার্তা পুনরায় পোস্ট করেছেন। যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমেরিকার কি একজন প্রেসিডেন্ট দরকার?’

 

মাস্কের এই মন্তব্যটা মূলত যুক্তরাষ্ট্রের সামাজিক রক্ষণশীল কলামিস্ট রস ডাউথ্যাটের একটি কলামের অংশ বিশেষ। যে কলামে তিনি মার্কিন সমাজে প্রেসিডেন্টের ভূমিকা নিয়ে অন্যান্য লেখকদের সঙ্গে তর্ক-বিতর্ক করেছেন এবং বলেছেন, দেশের নির্বাহী শাসক হিসেবে একজন অকার্যকর প্রেসিডেন্টের চেয়ে অন্য কাউকে সম্পূর্ণরূপে প্রতিস্থাপন করা যায় কিনা। কেননা সিদ্ধান্ত গ্রহণ, জবাবদিহিতা এবং অন্যান্য বিষয়ে এই রকম ‘অচল নেতার’ প্রভাব সমাজে একেবারে নেই বললেই চলে।

 

ডাউথ্যাট নিজেই ট্রাম্পের সঙ্গে বাইডেনের ওই বিপর্যয়কর বিতর্কের অনেক আগে থেকেই যুক্তি দিয়েছিলেন যে, বাইডেনকে সরানো দরকার। কারণ আগামী চার বছরের জন্য হোয়াইট হাউজে তার মতো একজন বৃদ্ধপ্রায় প্রেসিডেন্ট থাকা অবিশ্বাস্যভাবে বিপজ্জনক হবে। আর এটা কেবল ডেমোক্র্যাটদের ভয় না যে, তিনি নভেম্বরের ভোটে ট্রাম্পের কাছে হেরে যেতে পারেন, বরং এটা গোটা আমেরিকানদের শঙ্কা। সূত্র: মেহের নিউজ

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews