1. [email protected] : Masumasian :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

মেয়র কাপের আগামীবারের আয়োজনে বাস্কেটবল ও মেয়েদের ব্যাডমিন্টন যুক্ত হবে : ব্যারিস্টার শেখ তাপস

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ২৮ বার পঠিত হয়েছে
নিজস্ব প্রতিনিধি: ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ক্রিকেট-ফুটবলের মতো জনপ্রিয় খেলাগুলোতে নতুন নতুন খেলোয়াড়ের যোগান দেবে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। এদিকে আগামী বছরের ঢাকা মেয়র কাপের আয়োজনে বাস্কেটবল ও মেয়েদের জন্য ব্যাডমিন্টন খেলা যুক্ত করার ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
আজ শুক্রবার (৮ মার্চ) বিকালে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪র্থ ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলের ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন এবং সভাপতির বক্তব্যে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এসব কথা বলেন।
যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, “একসময় ক্রিকেট খেলায় ঢাকা থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় পাওয়া যেত। এখন সারা বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে খেলোয়াড় আসলেও ঢাকা থেকে তেমন খেলোয়াড়ই পাওয়া যায় না। কাজেই আমি মনে করি, ঢাকা মেয়র কাপের মতো এ ধরনের টুর্নামেন্টে আয়োজনের মাধ্যমে ঢাকা থেকেও অবশ্যই আমরা আমাদের জাতীয় দলের জন্য নতুন নতুন খেলোয়াড় পাবো, যারা আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে।”
দক্ষিণ সিটির যে কোন আয়োজনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, “খেলাধুলার উন্নয়নে আমার মন্ত্রণালয় এবং আমার ব্যক্তিগত তরফ থেকে সম্ভব সব ধরনের সহযোগিতার হাত প্রসারিত করে আমি সবসময় দক্ষিণ সিটির মেয়রের পাশে থাকব। আমি আমার হৃদয় থেকে বলছি, ঢাকা দক্ষিণের বাসিন্দারা অত্যন্ত ভাগ্যবান। কারণ আপনার এ রকম একজন স্পষ্টভাষী এবং সৎ মেয়রকে পেয়েছেন। তিনি সবকিছুতে ‘হ্যা’ বলেন না। কিন্তু একবার যদি ‘হ্যা’ বলেন, তাহলে সেটা তিনি করেই ছাড়েন। আমি বিশ্বাস করি, সে যদি কিছু করতে চায় তাহলে আল্লাহর রহমতে সবাই তাকে সহযোগিতা করবে এবং তিনি সফলকাম হবেন।”
এ সময় উপস্থিত দর্শক দেখে অভিভূত ক্রীড়া মন্ত্রী বলেন, “এই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পরে আমি বেশ কিছু টুর্নামেন্টের ফাইনালে গিয়েছি। কিন্তু আজকে এখানে যে পরিবেশ তা দেখে আমি সত্যিই অবাক হয়ে গেছি। যে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে এরকম দর্শক উপস্থিতি হয়। এত দর্শক, এত উৎসাহ-উদ্দীপনা আমি ঢাকা শহরে এর আগে কোনো খেলায় দেখিনি। আমার আজ খুবই ভালো লাগছে।”
সভাপতির বক্তব্যে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “আমাদের ইচ্ছা রয়েছে এই ঢাকা মেয়র কাপের কলেবর আরো বৃদ্ধি করার। আমরা মেয়েদের ব্যাডমিন্টন শুরু করতে চাই। পাশাপাশি বাস্কেটবলও আমরা শুরু করতে চাই। ইনশাল্লাহ আগামী বছর থেকে সেটা আমরা শুরু করতে পারব।”
ঢাকা মেয়র কাপ ঢাকাবাসীর অন্তরে ঠাঁই করে নিয়েছে উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “ইতোমধ্যে আমরা অনেকগুলো নতুন নতুন খেলার মাঠ প্রতিষ্ঠা করেছি। ফলে ঢাকা শহরের ক্রীড়াঙ্গনে আমরা আমাদের সন্তানদের মনোযোগ ও আকর্ষণ ফিরিয়ে আনতে পেরেছি। এটা আরো উচ্চতর পর্যায়ে যাবে। আগামীদিনে আমরা আরো ভালো কাজ করতে পারব বলে বিশ্বাস করি। কারণ, আজকে এই স্টেডিয়াম প্রায় কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে। এতে প্রমাণিত হয় যে, ঢাকা মেয়র কাপ ঢাকাবাসীর অন্তরে ঠাই করে নিয়েছে। আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।”
বক্তব্য পর্ব শেষে (ফুটবল খেলার ফাইনাল মাঠে গড়ানোর আগে) ক্রিকেট খেলায় বিজয়ী ও বিজিত দলকে পুরষ্কার বিতরণ করা হয়।
করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মশিউর রহমান মোল্লা সজল, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,  করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
এক নজরে ৪র্থ মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার টুকিটাকি
________________________________
★ কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা স্টেডিয়ামে গত ১০ ফেব্রুয়ারি ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠান ও খেলা অনুষ্ঠিত হয়।
★ প্রধান পৃষ্ঠপোষক- মধুমতি ব্যাংক
অন্যান্য পৃষ্ঠপোষক- ওরিয়ন গ্রুপ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও লাবিব গ্রুপ।
√ ফুটবল:
= অংশগ্রহণকারী দল-৬৪টি
= বিজয়ী দল- নং ওয়ার্ড
= রানারআপ দল-  নং ওয়ার্ড
= বিজয়ী দলের পুরষ্কারের অর্থমূল্য- ৭ লক্ষ টাকা
রানারআপ দলের পুরষ্কারের অর্থমূল্য- ৫ লক্ষ টাকা
= ফুটবলের ফাইনাল খেলা চলছে (পরে হালনাগাদ প্রেরণ করা হবে)
√ ক্রিকেট:
= অংশগ্রহণকারী দল-৬৪টি
= বিজয়ী দল- ১৬ নং ওয়ার্ড
= রানারআপ দল- ১২ নং ওয়ার্ড
= আজ সকালে গোলাপবাগ মাঠে অনুষ্ঠিত ক্রিকেটের ফাইনাল খেলায় ১৬ নম্বর ওয়ার্ড ১২ নম্বর ওয়ার্ডকে ৩ উইকেটে পরাজিত করে
= বিজয়ী দলের পুরষ্কারের অর্থমূল্য- ৭ লক্ষ টাকা
= রানারআপ দলের পুরষ্কারের অর্থমূল্য- ৫ লক্ষ টাকা
= ম্যান অব দ্যা ম্যাচ- আক্কাস মুসা আলভী ৫২ বলে ১৪০ রান করে অপরাজিত থাকে।
√ ব্যাডমিন্টন:
= অংশগ্রহণকারী দল-৬৪টি
= বিজয়ী দল- ৭২ নং ওয়ার্ড
= রানারআপ দল- ৩৮ নং ওয়ার্ড
= গত ৫ মার্চ বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের শহীদ তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ৭২ নম্বর ওয়ার্ড ৩৮ নম্বর ওয়ার্ডকে ২-১ সেটে পরাজিত করে
= বিজয়ী দলের পুরষ্কারের অর্থমূল্য- ৩ লক্ষ টাকা
= রানারআপ দলের পুরষ্কারের অর্থমূল্য- ২ লক্ষ টাকা

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews