1. [email protected] : Masumasian :
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

এলপিজির দাম কমল ৪০ টাকা

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৩ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক – এপ্রিল মাসে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৪০ টাকা কমেছে। এপ্রিল মাসের জন্য তরল পেট্রোলিয়াম গ্যাসের দাম কেজিতে ৩ টাকা ৩৪ পয়সা কমিয়ে ১২০ টাকা ১৮ পয়সা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন বিইআরসি। মার্চে প্রতি কেজি এলপিজির দাম ছিল ১২৩ টাকা ৫২ পয়সা। সৌদি আরামকোর সিপি মূল্য কিছুটা কমায় এবং ডলারের বিপরীতে টাকার মান কিছুটা শক্তিশালী হওয়ায় এপ্রিলের জন্য দাম কমানোর ঘাষণা এলো।

এর ফলে সবচেয়ে বেশি ব্যবহৃত ১২ কেজির সিলিন্ডারের দাম কমেছে ৪০ টাকা। মার্চে ১২ কেজির সিলিন্ডারের দাম নির্ধারিত ছিল ১,৪৮২ টাকা; এপ্রিলে তা ১,৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ বুধবার কারওয়ানবাজারে বিইআরসি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এলপিজির নতুন এই দাম ঘোষণা করেন কমিশনের চেয়ারম্যান মো. নুরুল আমিন। তিনি বলেন, সন্ধ্যা ৬টা থেকেই নতুন দর কার্যকর হবে।

সংবাদ সম্মেনে বলা হয়, সৌদি আরামকোর মূল্য অনুযায়ী এলপিজির মূল কাঁচামাল প্রোপেন ও বিউটেনের গড় মূল্য মার্চে ছিল ৬৩৬ দশমিক ৫০ ডলার; এপ্রিলে তা ১৮ দশমিক ২৫ ডলার কমে ৬১৮ দশমিক ২৫ ডলার হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান নুরুল আমিন বলেন, ফেব্রুয়ারি মাসে প্রতি ডলারের দাম ধরা হয়েছিল ১২০ টাকা ৫২ পয়সা, মার্চে সেটা কমিয়ে ১১৯ টাকা ৮৯ পয়সা ধরা হয়েছে। এপ্রিলে ডলারের মূল্য ধরা হয়েছে ১১৮ টাকা ৭৫ পয়সা। এই দুই কারণে এবার এলপিজির দাম কমেছে।

এপ্রিল মাসের জন্য রেটিকুলেটেড পদ্ধতির এলপিজির দাম ঠিক করা হয়েছে প্রতি কেজি ১১৬ টাকা ৩৬ পয়সা। প্রতি লিটার অটোগ্যাসের দাম ঠিক করা হয়েছে ৬৬ টাকা ২১ পয়সা।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews