1. [email protected] : Masumasian :
  2. [email protected] : News Editing : News Editing
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

একনজরে ইউরো ২৪-এর কোয়ার্টার ফাইনাল

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ১৩ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক – গ্রুপপর্ব এবং শেষ ষোলোর পর উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ বা সংক্ষেপে ইউরোয় এখন কোয়ার্টার ফাইনালের পালা।

শেষ ষোলো থেকে ঝরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি এবং অন্যতম জায়ান্ট বেলজিয়াম। কষ্টেসৃষ্টে শেষ আটের টিকিট পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ইউরোর ‘ডার্কহর্স’ তকমা পাওয়া তুরস্কও উঠে গেছে শেষ আটে।

 

ফেবারিট হিসেবে কক্ষপথেই রয়েছে স্বাগতিক জার্মানি এবং তারুণ্যে ঠাঁসা স্পেন। তবে কোয়ার্টার ফাইনালে তাদের মধ্যে কোনো এক দলকে হতাশায় পুড়তে হবে। কারণ কোয়ার্টার ফাইনালেই যে দেখা হয়ে যাচ্ছে স্পেন এবং জার্মানির।

আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় রাত ১০টায় স্টুটগার্টের এমএইচপি অ্যারেনায় মুখোমুখি হবে তারা।

 

একই দিন বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কিলিয়ান এমবাপ্পের ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে রোনালদোর পর্তুগাল। শেষ ষোলোয় স্লোভেনিয়াকে হারাতেই ঘাম ছুটে যায় ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের। সেই ইউরো ফাইনালের প্রতিপক্ষ ফ্রান্সকে এবার শেষ আটে সামনে পাচ্ছে তারা।

গ্রুপপর্বে নিষ্প্রাণ খেলায় সমর্থকদের হতাশ করেছে ফ্রান্স, শেষ ষোলোয় ড্যানিশদের হারাতে অবশ্য খুব একটা বেগ পেতে হয়নি। কোয়ার্টার ফাইনালে পর্তুগিজদের হারিয়ে ২০১৬ ফাইনালের ‘প্রতিশোধ’ নিতে চাইবে দিদিয়ের দেশমের দল।

 

পরদিন অন্য দুই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-সুইজারল্যান্ড এবং নেদারল্যান্ডস-তুরস্ক। শেষ ষোলোয় ইতালিকে বিদায় করা সুইসরা ইংলিশদেরও বাড়িতে পাঠিয়ে দিতে চাইবে। গ্যারেথ সাউথগেটের দলের জন্য উজ্জীবিত সুইসদের মোকাবিলা করা মোটেই সহজ হওয়ার কথা নয়।

 

অন্যদিকে ‘উড়ন্ত’ তুরস্কের সামনে প্রতিরোধ গড়ে তুলতে চাইবে দারুণ ছন্দে থাকা নেদারল্যান্ডস। শেষ আটে কাগজে-কলমে হয়ত সবচেয়ে সহজ প্রতিপক্ষ পেয়েছে ডাচরা, তবে মাঠের ফুটবলে নিজেদের দিনে আরদা গুলেররা যে বড় চমক দিতে পারেন, সেটা নিয়ে দ্বিমত করার অবকাশ নেই।

একনজরে ইউরো ২০২৪-এর কোয়ার্টার ফাইনাল

৫ জুলাই, স্পেন-জার্মানি, রাত ১০টা
৬ জুলাই, পর্তুগাল-ফ্রান্স, রাত ১টা
৬ জুলাই, ইংল্যান্ড-সুইজারল্যান্ড, রাত ১০টা
৭ জুলাই, নেদারল্যান্ডস-তুরস্ক, রাত ১টা

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews