1. [email protected] : Abu Bakar : Abu Bakar
  2. [email protected] : Masumasian :
  3. [email protected] : News Editing : News Editing
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সর্বশষ সংবাদ:

কক্সবাজারের চকরিয়ায় অবৈধ বালু উত্তোলন বন্ধে এলাকাবাসীর মানববন্ধন 

নুরুল আমিন হেলালী,কক্সবাজার 
  • আপডেট এর সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ১৮ বার পঠিত হয়েছে

কক্সবাজারের চকরিয়া উপজেলার মাতামুহুরি নদীর বাগগুজরা ব্রিজ পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলনের মহোৎসব চলছে। নিয়মনীতি উপেক্ষা করে অবৈধ বালু উত্তোলনের ফলে প্রতিবছর নদী ভাঙ্গনের কবলে পড়ে ঘরবাড়ি ভেঙ্গে নিঃস্ব হয়ে পড়ছে নদী তীরবর্তী এলাকার লোকজন। এলাকাবাসী বালু উত্তোলন রোধে তাদের জানমাল রক্ষায় একাধিকবার সংশ্লিষ্ট প্রশাসনে অভিযোগ করে কোন সুরাহা না পাওয়াই অবশেষে মানববন্ধন করেছে।

এলাকাবাসী জানান,স্থানীয় প্রভাবশালী মেম্বার ও

যুবলীগ নেতা বকুল মেম্বারের নেতৃত্বে মাতামুহুরি নদীর ৫টি পয়েন্ট থেকে অবৈধভাবে হরদম বালু উত্তোলনের কারনে বাগগুজরা ব্রীজ সংলগ্ন ঘরবাড়ি বর্ষা মৌসুমে নদী ভাঙ্গনের কবলে পড়ে।

ভাঙ্গন থেকে রক্ষা পেতে প্রশাসনের কাছে ধরনা দিয়েও কোন সুরাহা না পেয়ে ভাঙ্গন এলাকায় মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী। তারপরও অব্যাহত রয়েছে বালু উত্তোলন।

 

সরেজমিনে দেখা যায়,

মাতামুহুরী নদীর চকরিয়ার কোনাখালী বাঘগুজরা ব্রীজের উপরে-নীচে রয়েছে যুবলীগ নেতা বকুল মেম্বারের ৫বালুর পয়েন্ট। একটি বৈধ বাকী ৪ টি অবৈধ।

বাঘগুজারা ব্রীজ সংলগ্ন এলাকায় নদীতে ড্রেজার বসিয়ে যত্রতত্র বালু উত্তোলনের ফলে একদিকে যেমন পরিবেশের ক্ষতি হচ্ছে,তেমনি ধ্বসে পড়ছে বাঘগুজারা সেতুর ফাইলিং ও কোনাখালী বেড়ীবাঁধ। হুমকির মুখে পড়েছে সিকদার পাড়ার রাস্তার ভাঙ্গন। এসব অবৈধ বালু উত্তোলন, স্লুইসগেইট দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মানববন্ধনে স্থানীয়রা বলেন, কোনাখালী ইউনিয়ন যুবলীগ নেতা ও এমইউপি সদস্য ইফতেখার বকুলের নেতৃত্বে এলাকায় জমি দখল, প্রভাবখাটিয়ে স্লুইসগেইট দখল করে এসব অপকর্মে লিপ্ত রয়েছে।

এ ব্যাপারে অভিযোগ উঠা স্থানীয় মেম্বার ও যুবলীগ নেতা ইফতেখার বকুল জানান,আমি বালু মহাল ইজারা নিয়ে বৈধভাবে বালু উত্তোলন করছি। এগুলো আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews