1. [email protected] : Abu Bakar : Abu Bakar
  2. [email protected] : Masumasian :
  3. [email protected] : News Editing : News Editing
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

নেতানিয়াহুকে মোদির ফোন, বললেন, সন্ত্রাসবাদের জায়গা নেই 

ডেক্স রিপোর্ট
  • আপডেট এর সময় : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৪৬ বার পঠিত হয়েছে

 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে টেলিফোন করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের অবস্থান পুনর্ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আঞ্চলিক উত্তেজনা রোধ করতে নেতানিয়াহুকে আহ্বান জানিয়েছেন।

 

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, গতকাল সোমবার নেতানিয়াহুকে ফোন করার কথা মোদি নিজেই জানিয়ে তাঁর এক্স হ্যান্ডেলে একটি পোস্ট দিয়েছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, পশ্চিম এশিয়ায় দ্রুত শান্তি ফিরিয়ে আনাকে সমর্থন করে দিল্লি।

 

সম্প্রতি লেবাননে লাগাতার হামলা চালাচ্ছে ইসরায়েল। এরই মধ্যে হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহ ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন। পাল্টা প্রতিশোধের হুমকি দিয়েছে হিজবুল্লাহ। এতে পুরো মধ্যপ্রাচ্যে সংঘাত ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে ইসরায়েলি প্রধানমন্ত্রীকে ফোন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

মোদি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লিখেছেন, ‘পশ্চিম এশিয়ার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কথা হলো। আমাদের বিশ্বে সন্ত্রাসবাদের কোনো জায়গা নেই। আঞ্চলিক সংঘাত রোধ করা এবং সমস্ত জিম্মিদের নিরাপদ মুক্তি নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারত সবসময় শান্তি ও স্থিতিশীলতা পুনঃপ্রতিষ্ঠার প্রচেষ্টাকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

 

এদিকে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কয়েক দিনের বিমান হামলার পর আজ মঙ্গলবার থেকে লেবাননে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল। দেশটির দক্ষিণাঞ্চলে সীমান্তবর্তী এলাকায় সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে লক্ষ্য করে আংশিক অভিযান শুরু হয়েছে।

 

সম্প্রতি হিজবুল্লাহকে লক্ষ্য করে দক্ষিণ লেবাননে হামলা শুরু করে ইসরায়েল। গত শুক্রবার বিমান হামলায় হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ ও আরও কয়েকজন নেতাকে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

 

লেবাননে চলমান হামলায় প্রায় ১০ লাখ মানুষ তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। রোববার এক বিবৃতিতে এমনটা জানিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রীনা জিবমিকাতি।

 

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews