1. [email protected] : Abu Bakar : Abu Bakar
  2. [email protected] : Masumasian :
  3. [email protected] : News Editing : News Editing
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

বরখাস্ত হলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে

প্রতিনিধির নাম
  • আপডেট এর সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৭ বার পঠিত হয়েছে

অনলাইন ডেস্ক – গুঞ্জনটা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো। অবশেষে সেটাই সত্যি হলো। বরখাস্ত হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিশ্বকাপে জাতীয় দলের এক ক্রিকেটারকে লাঞ্ছিত করার অপরাধেই বরখাস্ত হয়েছেন হাথুরুসিংহে।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিসিবিতে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। লঙ্কান এই কোচের বিদায়ের সঙ্গে নতুন কোচের নামও ঘোষণা করেছে বিসিবি।

নাজমুল হোসেন শান্ত-লিটন দাসদের সামলানোর দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ও কোচ ফিল সিমন্স। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে তাকে নিয়োগ দিয়েছে বিসিবি। তার অধীনেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ।

ফারুক বলেন, ‘আমরা আমাদের কোচকে (হাথুরুসিংহে) শোকজ নোটিশ দিয়েছি এবং সাময়িক বরখাস্ত করেছি। (তার কর্মকাণ্ডে) এমন কিছু সমস্যা ছিল যা আমি একজন সাবেক খেলোয়াড় হিসেবে মেনে নিতে পারি না। হাথুরুসিংহকে ৪৮ ঘন্টার মধ্যে তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে এবং তার বরখাস্ত অবিলম্বে কার্যকর হবে। এর পরে তার চুক্তি স্থগিত করা হবে।’

হাথুরুসিংহের সঙ্গে দুই বছরের চুক্তি ছিল বিসিবির। এটা ছিল বাংলাদেশ ক্রিকেটে তার দ্বিতীয় অধ্যায়। এর আগেও একবার বাংলাদেশের কোচ হয়ে এসেছিলেন এই লঙ্কান কোচ।

প্রথমবার বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত। সেবার হাথুরুসিংহে নিজেই কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন। বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে তিনি ই–মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আরেকটি সিরিজের আগে তাকে ছাটাই করতে যাচ্ছে বিসিবি।

দ্বিতীয় মেয়াদে হাথুরুসিংহের অধীনে ১০টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ৩৫টি টি–টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। টেস্টে হারজিতের পরিসংখ্যান সমানে সমান। ৫টি জয়ের বিপরীতে ৫ পরাজয়। ওয়ানডেতে ৩৫ ম্যাচে ১৩টি জয়ের বিপরীতে হার দেখতে হয়েছে ১৯টি ম্যাচে, ৩ ম্যাচে ফল হয়নি। টি–টোয়েন্টিতে ৩৫ ম্যাচের ১৯টি জয়, হার ১৫টি, একটিতে ফল হয়নি।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews