1. [email protected] : Abu Bakar : Abu Bakar
  2. [email protected] : Masumasian :
  3. [email protected] : News Editing : News Editing
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

জিএম কাদেরকে ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে হবে : আবু হানিফ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট এর সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৯ বার পঠিত হয়েছে

মৌলভীবাজারের কুসুমবাগে আয়োজিত আলোচনা সভায় গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য আবু হানিফ। ছবি : কালবেলা

 

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, জিএম কাদেরের উপস্থিতিতে রংপুরে জাতীয় পার্টির এক নেতা হাসনাত ও সারজিসকে টোকাই বলেছে। হাসনাত ও সারজিসকে টোকাই বলায় দলের প্রধান হিসেবে জিএম কাদেরকে আগামী ২৪ ঘণ্টার ভিতর প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। দেশের গণতন্ত্রের ধ্বংসের দায়ী হিসেবে জাতীয় পার্টিকেও বিচারের মুখোমুখি হতে হবে।

 

 

একই সঙ্গে জুলাইয়ের হত্যা মামলার আসামি জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে ৪৮ ঘণ্টার ভিতরে আটক করতে হবে বলেও তিনি জানান।

 

 

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণঅধিকার পরিষদের জেলা কমিটি গঠন উপলক্ষে মৌলভীবাজারের কুসুমবাগে এক রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় আবু হানিফ এসব কথা বলেন।

 

 

তিনি বলেন, বাংলাদেশে বিদ্যমান নির্বাচন ব্যবস্থা পরিবর্তন করতে হবে। দেশের সবার ভোটের যেন ন্যায্য হিসাব করা হয় সেজন্য আগামীতে সংখ্যাপাতিক নির্বাচনের ব্যবস্থা করতে হবে। গণঅধিকার পরিষদ সবার ভোটের মূল্যায়ন করতে চায়। বাংলাদেশে কয়েক বছর ধরে সরকারের অন্যায়, অনিয়ম ও দুঃশাসনের বিরুদ্ধে গণঅধিকার পরিষদ রাজপথে সোচ্চার ভূমিকা পালন করেছে। জুলাইয়ে ছাত্র-জনতার আন্দোলনেও গণঅধিকার পরিষদ ও তার অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মী শহীদ হয়েছে।

 

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান বলেন, গণঅধিকার পরিষদ কোনো নব্য চাঁদাবাজ, দখলদারকে প্রশ্রয় দেবে না। গণঅধিকার পরিষদ গণমানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে। প্রবাসীরা দেশের অর্থনীতির চাকা সচল রাখছে। প্রবাসীরা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যে প্রবাসীদের রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল হয় অথচ তাদের সেই প্রবাসীদের ভোটাধিকার নেই। প্রবাসীদের ভোটাধিকার দিতে হবে। জাতীয় পার্টি ফ্যাসিবাদের দোসর ছিল। ফ্যাসিবাদের দোসর হিসেবে ভোটের অধিকার হরণে এরা ভূমিকা পালন করেছে। এদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

 

 

দলের সহসভাপতি নাজমুস সাকিব বলেন, আওয়ামী লীগ বিভিন্নভাবে পুনর্বাসন হওয়ার চেষ্টা করছে সেই সুযোগ দেওয়া যাবে না। ব্যাংক লুটের সঙ্গে জড়িত আওয়ামী দোসরদের বিচার করতে হবে। দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে সবজির দাম বেশি। সরকার বাজার মনিটরিং করার উদ্যোগ নিয়েছে, খুব শিগগিরই তার সুফল পাওয়া যাবে।

 

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণঅধিকার পরিষদ মৌলভীবাজার জেলার সাবেক সদস্য সচিব অপু রায়হান, সাবেক ছাত্র নেতা মাহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন গণঅধিকার পরিষদ সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সুজন, সিলেট জেলার আহ্বায়ক নাঈম লস্কর প্রমুখ।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews