1. [email protected] : Abu Bakar : Abu Bakar
  2. [email protected] : Masumasian :
  3. [email protected] : News Editing : News Editing
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
সর্বশষ সংবাদ:

ঈদগাঁওতে নিরাপদ অভিবাসন বিষয়ক অবহিতকরণ সভা 

নুরুল আমিন হেলালী 
  • আপডেট এর সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ২২ বার পঠিত হয়েছে

বেসরকারী এনজিও ‘প্রত্যাশী’ কর্তৃক বাস্তবায়নাধীন ‘সিমস’ প্রকল্পের উদ্যোগে “ঈদগাঁওতে উপজেলা পর্যায়ে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

৯অক্টোবর(বুধবার) প্রত্যাশী সিমস্ প্রকল্প ম্যানেজার বশির আহম্মদ মনি (সূফি মনি) সভাপতিত্বে ঈদগাঁও উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈদগাও উপজেলা নির্বাহী অফিসার সুবল চাকমা । প্রত্যাশী সিমস প্রকল্পের জেলা সমন্বয়কারী রশিদা খাতুন,র সঞ্চালনায় অনুষ্টিত উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ,উপজেলা নির্বাচন কর্মকর্তা,যুব উন্নয়ন কর্মকর্তা প্রমূখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগীয় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজ প্রতিনিধি এবং মিডিয়া প্রতিনিধিগণ।

সভায় উপস্থিত বক্তারা বলেন নিরাপদ অভিবাসনে জনসচেতনতা বৃদ্ধির এবং দক্ষ জনশক্তি প্রেরণের কোন বিকল্প নাই। বিদেশগামীদের দক্ষ হয়ে বিদেশ যেতে পারলে কাজের যেমন স্থায়ীত্ব নিশ্চিত হবে তেমনি দেশে দ্বিগুণ রেমিট্যান্স বৃদ্ধি করা সম্ভব হবে। অনুষ্টানে প্রবাসী ও তাদের জীবন যাত্রার মান উন্নয়ন ও নিরাপদ অভিবাসন, আইনগত সহায়তা, উদ্যাক্তা উন্নয়ন, মাইগ্রেশন ফোরাম ও জিএমসি কমিটির টেকসইকরণ সহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়। সভায় প্রকল্প ও সংস্থা বিষয়ক সেশন পরিচালনা করেন জেলা সমন্বয়কারি রশিদা খাতুন এবং প্রকল্প অগ্রগতি উপস্থাপন করেন উপজেলা সমন্বয়কারী মোঃ আলী আজগর।

দয়া করে পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY LatestNews